‘চিড়িয়াখানা সহ বৃহত্তর চট্টগ্রামের সার্বিক উন্নয়নের জন্য সার্বক্ষণিকভাবে সক্রিয় ছিলাম’ জিপিএইচ-এর পৃষ্ঠপোষকতায় তোরণ উদ্বোধনকালে সদ্য বিদায়ী জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন

‘চিড়িয়াখানা সহ বৃহত্তর চট্টগ্রামের সার্বিক উন্নয়নের জন্য সার্বক্ষণিকভাবে সক্রিয় ছিলাম।’ সম্প্রতি জিপিএইচ-এর পৃষ্টপোষকতায় চট্টগ্রাম চিড়িয়াখানার প্রধান তোরণের নাম ফলক উদ্বোধনকালে সদ্য বিদায়ী জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন উপরোক্ত অভিমত ব্যক্ত করেন। তিনি জিপিএইচ-এর মতো শিল্প প্রতিষ্ঠানের পৃষ্ঠপোষকতার, শিল্প উন্নয়ন ও কর্মসংস্থানে তাদের উদ্যোগের প্রশংসা করেন। তিনি আরো বলেন, ‘চট্টগ্রাম উন্নয়নের জন্য আমি প্রধানমন্ত্রীর কাছে একগুচ্ছ প্রস্তাব পেশ করেছি।’ চিড়িয়াখানা প্রসঙ্গে তিনি বলেন তার মেয়াদকালে চিড়িয়াখানা অবকাঠামোগত উন্নয়ন, পশুপাখি সংগ্রহ, পশু চিকিৎসালয় স্থাপন, পাখিদের অভয়ারণ্য তৈরিপূর্বক চট্টগ্রামবাসীদের বিনোদনের একটি জায়গা হিসেবে পূর্ণতা লাভ করেছে।

অনুষ্ঠানে জিপিএইচ-এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আলমাস শিমুল বলেন, ‘আমরা শুধু বাণিজ্য করছি না সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে চট্টগ্রাম তথা দেশবাসীর বিনোদন, পরিবেশবান্ধব নগর হিসেবে চট্টগ্রামকে গড়ে তোলা, কুমিরাস্থ ফ্যাক্টরি এলাকায় বৃক্ষরোপন, শিক্ষা, অধিকহারে কর্মসংস্থানের জন্য নতুন নতুন প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।’ তিনি সদ্য বিদায়ী জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন ও জেলা প্রশাসনের অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাদের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এডিসি (সার্বিক) ড. অনুপম সাহা, এডিসি মোঃ মমিনুর রশিদ, এডিসি শিক্ষা হাবিবুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমীন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জিপিএইচ-এর মিডিয়া অ্যাডভাইজর অভীক ওসমান। তাছাড়া নির্বাহী পরিচালক (গ্রুপ) এ বি সিদ্দিক, জিএম (এইচআর অ্যান্ড এডমিন) সরোজ কান্তি চক্রবর্তী, ডিজিএম জাহেদ আল আসবা সহ উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


EVENTS & PUBLICATIONS

Website Design & Hosting for GPH Ispat is provided by alpha.net.bd