জিপিএইচ কর্তৃক পুলিশের ব্যবহারের জন্য গাড়ির চাবি হস্তান্তর, বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন।


“দেশী বিদেশী বিনিয়োগ, বেসরকারী খাত তথা দেশের অর্থনৈতিক উন্নয়ন এখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার শীর্ষ এজেন্ডা। এর বাস্তবায়নের জন্য সরকার যাবতীয় নিরাপত্তা প্রদানসহ সকল ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করতে অঙ্গীকারবদ্ধ।”২৪ ডিসেম্বর শনিবার অপরাহ্নে টেলিকনফারেন্সে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এমপি উপরোক্ত অভিমত ব্যক্ত করেন। প্রসঙ্গক্রমে উল্লেখ্য যে, অনিবার্য কারন বশত তিনি সীতাকুন্ডস্থ কুমিরায় জিপিএইচ’র কারখানা পরিদর্শনে উপস্থিত থাকতে না পারায় টেলিকনফারেন্সে এ বক্তব্য রাখেন।  সভায় ডিআইজিমো. শফিকুল ইসলামজেলা পুলিশের ব্যবহারের জন্য একটি অত্যাধুনিকমোটরযানের চাবি হস্তান্তরের প্রশংসা করেন। তিনি বলেন, অবকাঠামোগত,যোগাযোগ ব্যবস্থা, বিদেশী বিনিয়োগকারী ও টেকনিশিয়ানদের নিরাপত্তার জন্য প্রধানমন্ত্রীর নির্দেশে বিশেষ পুলিশসেবা নিশ্চিত করেহচ্ছে। সভায় এসপি নূরে আলম মিনা , উপজেলা চেয়ারম্যান এস.এম.আল মামুন, দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র ডাইরেক্টর মাহফুজুল হক শাহ বক্তব্য রাখেন।


জিপিএইচ’র ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, “জিপিএইচ’র নতুন প্ল্যান্ট প্রতিষ্ঠায় আমরা  বিশ্বের সবচেয়ে আধুনিক প্রযুক্তি বেছে নিয়েছি। তিনি তথ্য প্রকাশ করে বলেন, এটি এশিয়ায় প্রথম, বিশ্বে মেক্সিকো, ইতালির  পর তৃতীয়। প্ল্যান্টটি ২০১৮ সালের দ্বিতীয়ার্ধে উৎপাদনে যাবে। এর জন্য অস্ট্রিয়া জিএমবিএইচের সাথে চুক্তি, মে ২০১৬ এর দিকে ইউসিবি’র নেতৃতে¦ দেশের ১২টি ব্যাংকের সাথে ১৫৪ মিলিয়ন মার্কিন ডলারের বাংলাদেশের এ পর্যন্ত বৃহত্তম সিন্ডিকেটেড টার্ম ঋণ চুক্তি, এর বিপরীতে দেশের প্রাইভেট সেক্টরে সর্বোচ্চ ইক্যুইটি নিশ্চিত করা হয়েছে।  পরবর্তীতে ইঞ্জিনিয়ারিং প্রকিউরমেন্ট এন্ড কন্সট্রাকশন ম্যানেজমেন্টের জন্য ভারতের বিশ্বখ্যাত এম.এন. দস্তুুর লিমিটেডের সাথে ও অক্সিজেন, নাইট্রোজেন, আর্গন উৎপাদনের জন্য চীনের সিচুয়ান এয়ার সেপারেশন প্ল্যান্ট এর সাথে চুক্তি, সবশেষে অত্যাধুনিক ২৩০/৩৩/৬৬ কে.ভি. পাওয়ার সাবষ্টেশন নির্মাণের চুক্তি স¦াক্ষর করা হয়েছে। এ প্রকল্পের ফলে সংশ্লিষ্ট খাতে পরিবেশ দূষণের মাত্রা বৈশ্বিক বা স্থানীয় আইনের সর্বোচ্চ সীমার চেয়ে অনেক কম থাকবে।সামগ্রিকভাবে আমদানি বিকল্পতা সৃষ্টি, পরিবেশবান্ধব, কষ্টার্জিত বৈদেশিক মুদ্রা সাশ্রয়, ৫০% বিদ্যুৎ ও ৫০% গ্যাস সাশ্রয় হবে”।


ধন্যবাদ জ্ঞাপন সূচক বক্তব্যে জিপিএইচ ইস্পাত লিমিটেড এর চেয়ারম্যান মোঃ আলমগীর কবির, ডিআইজি ও উর্ধ্বতন কর্মকর্তাদের  জিপিএইচের কারখানা পরিদর্শনের জন্য পরিচালনা পর্ষদের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন । সভার শুরুতে জিপিএইচ’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোঃআলমাস শিমুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের সরকার বিদ্যুৎ সেক্টরের অসাধারণ সাফল্যের ফলে জিপিএইচ সম্প্রসারিত আধুনিক প্রযুক্তি সম্পন্ন প্রজেক্ট হাতে নিয়েছে। জনাব শিমুল জিপিএইচ এ কর্মরত শ্রম সম্পদকে সন্তানতুল্য আখ্যায়িত করে বলেন আমরা তাদের জান মাল নিরাপত্তা বিধানে সচেষ্ট।


এসময় জিপিএইচ’র ব্যবস্থাপনা পরিচালক ডিআইজিকে জেলা পুলিশের ব্যবহারের জন্য একটি অত্যাধুনিক মোটরযানের চাবি হস্তান্তর করেন। ডিআইজি ও ব্যবস্থাপনা পরিচালক বৃক্ষরোপন কর্মসূচীতে অংশগ্রহন করেন। অনুষ্ঠানে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ, সংশ্লিষ্ট এলাকার ইউপি চেয়ারম্যান, শিক্ষাবিদগণ উপস্থিত ছিলেন।

EVENTS & PUBLICATIONS

Powered by Alpha CMS & Hosted by alpha.net.bd