“জিপিএইচ’র এই উদ্যোগ ক্লিন ও গ্রিন চট্টগ্রাম বাস্তবায়নে গতিশীলতা আনবে”

জিপিএইচ’র এই উদ্যোগ ক্লিন ও গ্রিন চট্টগ্রাম বাস্তবায়নে গতিশীলতা আনবে. ভ্যান হস্তান্তর অনুষ্ঠানে মেয়র আ.জ.ম নাছির উদ্দীন 

“জিপিএইচ’র এই উদ্যোগ ক্লিন ও গ্রিন চট্টগ্রাম বাস্তবায়নে গতিশীলতা আনবে” ২০ সেপ্টেম্বর চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্রাঙ্গনে ডোর টু ডোর কার্যক্রমের জন্য চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে জিপিএইচ কর্তৃক বর্জ্য পরিবাহী ভ্যান হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে মেয়র উপর্যুক্ত মন্তব্য করেন। এ প্রসঙ্গে মেয়র আরও বলেন, সরকারের পক্ষে সার্বিক উন্নয়ন সম্ভব নয়, সেজন্য পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) কন্সেপ্ট দেশে কার্যক্রম শুরু করেছে। মেয়র জিপিএইচ’র প্রশংসা করে বলেন, তাদের সামাজিক দায়বদ্ধতা, কর্মসৃজন  প্রচেষ্টা অত্যন্ত ডায়নামিক ও প্রশংসনীয়। অনুষ্ঠানে মেয়র শাহ আমানত বিমান বন্দর সম্মুখস্থ সড়কটির সৌন্দর্য বর্ধনের দায়িত্ব গ্রহনের জন্য জিপিএইচকে প্রস্তাব দেন।

হস্তান্তর অনুষ্ঠানে জিপিএইচ’র অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলমাস শিমুল মেয়রের গত এক বছরের সাফল্য তুলে ধরে বলেন, জিপিএইচ সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে এই ভ্যানসমূহ হস্তান্তর করছে। তদপুরি ‘আমরা ভূমিকম্প সচেতনতা সৃষ্টি, পরিবেশ বান্ধব শিল্পায়নের জন্য কাজ করে যাচ্ছি। দেশে প্রথমবারের মত এশিয়ায় আধুনিক যন্ত্রপাতি স্থাপন পূর্বক নতুন প্লাট করে ১০ হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি করতে যাচ্ছি’।

অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ ও উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জিপিএইচ’র মিডিয়া এডভাইজার অভীক ওসমান। এতে জিপিএইচ’র  নির্বাহী পরিচালক (গ্রুপ) এ.বি. সিদ্দিক, জি.এম. (এইচ আর এন্ড এডমিন) সরোজ কান্তি চক্রবর্তী, হেড অব প্রজেক্ট ড. এ.এস.এম. সুমন ও অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


EVENTS & PUBLICATIONS

Powered by Alpha CMS & Hosted by alpha.net.bd